ফণ্ট ডাউনলোড
নীড় সংবাদ সংবাদ সম্মেলন: শরৎ-উৎসব ১৪২০


সংবাদ সম্মেলন: শরৎ-উৎসব ১৪২০

2013-10-1_IMG_0736১৬ আশ্বিন ১৪২০, ১ অক্টোবর ২০১৩, মঙ্গলবার। ছায়ানটের শরৎ-উৎসব ঊনিশে আশ্বিন ১৪২০, চৌঠা অক্টোবর ২০১৩ শুক্রবার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় শরতের সুর-বাণী-ছন্দের যুথবদ্ধ পরিবেশন শুরু হবে সকাল সাতটায়। আয়োজন উপলক্ষে সকলকে অবহিত করার লক্ষ্যে ছায়ানট সংস্কৃতি-ভবনের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনকেন্দ্রে হয়েছে সংবাদ সম্মেলন।

ঘণ্টা দেড়েকের অনুষ্ঠানে গাইবেন ছায়ানট সঙ্গীতবিদ্যায়তনের নবীন শিক্ষক ও প্রতিশ্রুতিমান শিক্ষার্থীরা। মণিপুরী ও ভরতনাট্যম বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শরতের গানের সাথে নৃত্য পরিবেশন করবেন। অনুষ্ঠান সাজানো হয়েছে শরৎ ঋতুকে নিয়ে রচিত সব গান নিয়ে। সম্মেলক ও একক গানে ফুটে উঠবে স্নিগ্ধ শরতের নানা রূপ। আলোর কথার পাশাপাশি নীলাকাশ, সাদা মেঘের ভেলা, কাশবন আর শিউলি ফুলের সৌরভের ছোঁয়া।

শরতের অনুষ্ঠানই ছায়ানটের ঋতু উৎসবের মধ্যে প্রধান। প্রকৃতির কোলে ভোরের আলোয় ষাটের দশক থেকেই হয়ে আসছে শরৎ-উৎসব। এবারের আয়োজনের সহযাত্রী হয়েছে দেশের মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন।

ছায়ানটের দেশিয় সংস্কৃতি অটুট রাখার স্থির প্রত্যয়ের যাত্রায় যুক্ত হওয়া এবং বাঙালিয়ানার চর্চায় যুক্ত হবার জন্য গ্রামীণফোনকে ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের নানা দিক তুলে ধরেন ছায়ানটের সাধারণ সম্পাদক খায়রুল আনাম শাকিল।

চলতি সংবাদ সবগুলো..

সংবাদ সংগ্রহ